Wednesday, September 19, 2018

সোনা পাচারকান্ডে ধৃতদের পাঁচদিনের পুলিশি হেফাজত

সোনা পাচারকান্ডে ধৃতদের পাঁচদিনের পুলিশি হেফাজত

সোনা পাচারকান্ডে ধৃতদের পাঁচদিনের পুলিশি হেফাজত







NBlive আলিপুরদুয়ারঃ সোনা পাচার কান্ডে ধৃত পাঁচজনকে আরও পাঁচ দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দিল আদালত। বুধবার ধৃতদের ফের আদালতে তোলা হলে জিজ্ঞাসাবাদের জন্য আবারও পুলিশি হেফাজতের নির্দেশ দেওয়া হয়। এদিকে এদিন আদালতের সামনে হাজির ছিলেন এসডিপিও অনিরুদ্ধ ঠাকুরের বাবা পরিতোষ ঠাকুর। তিনি বলেন, তাঁর ছেলেকে ফাঁসানো হয়েছে। অনেক জায়গায় সুনামের সাথে কাজ করেছে তাঁর ছেলে। তিনি বলেন, অনিরুদ্ধ ঠাকুরের স্ত্রী সন্তানসম্ভবা ছিলেন। সিজারের সময় অনিরুদ্ধ নার্সিংহোম উপস্থিত থাকবে বলেছিল। কিন্তু তার আগেই এই ঘটনা ঘটে যায়।

এদিকে এদিন আদালতে সরকারি আইনজীবী চমন রাই জানান, "সোনা নিয়ে যে মারুতি সুইফট গাড়িটি এসেছিল তাতে ২৫ কেজি সোনা ছিল। গ্রেফতার হওয়া পাঁচজন সেখান থেকে ১৫ কেজি সোনা নিয়ে বাকি দশ কেজি সোনা সহ গাড়িটিকে ছেড়ে দেয়। সেই গাড়িতে দুই জন ছিল। জয়গাঁর যেই এলাকা দিয়ে গাড়িটি এসেছিল সেই এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে।"
অভিযুক্ত পক্ষের আইনজীবীকে প্রশ্ন করা হলে আইনজীবী তুষার চক্রবর্তী বলেন, “ ১০ সেপ্টেম্বর সোনা পাচার করার অভিযোগ উঠছে। কিন্তু অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে ১৪ সেপ্টেম্বর। এই চারদিনে অভিযুক্তদের সাথে যাদের ফোনে যোগাযোগ হয়েছে সেই সবটাই রেকর্ডিং রয়েছে। তাই কেস ডায়েরির সাথে ওই মোবাইল রেকর্ডিং জমা দেওয়ার আবেদন জানানো হয়েছে। এই রেকর্ডিং অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেই দাবী করেছেন তুষার বাবু।

No comments:

Post a Comment