Thursday, September 6, 2018

সরকারি কর্মীদের পদোন্নতি, বেতন বৃদ্ধি বন্ধ, ভাইরাল বার্তার জবাব নবান্নর

সরকারি কর্মীদের পদোন্নতি, বেতন বৃদ্ধি বন্ধ, ভাইরাল বার্তার জবাব নবান্নর

সত্যিই কী এমন হতে চলেছে পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারীদের ক্ষেত্রে? জেনে নিন আসল বার্তাটি।


ভাইরাল মেসেজ নিয়ে বার্তা দিতে বাধ্য হল রাজ্য সরকার।
২০১৯ সালের লোকসভা নির্বাচনের আগে সমস্ত দফতরের কর্মীদের পদোন্নতি বন্ধ করে দিয়েছে রাজ্য সরকার। বার্ষিক তিন শতাংশ হারে যে বেতন বৃদ্ধি হয়, তাও বন্ধ করে দেওয়া হবে। এমনই একটি বার্তা ভাইরাল হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়।
এটি সম্পূর্ণই গুজব। রাজ্য সরকারের অর্থ দফতর ও কলকাতা পুলিশ প্রেস বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিল এমন কোনও সিদ্ধান্তই নেওয়া হয়নি। এই বার্তার মধ্যে কোনও সত্যতা নেই।
    নবান্নের তরফে জানানো হয়েছে, সরকারি কর্মীদের চাকরির নিয়ম অনুযায়ী যাঁর যেরকম পদোন্নতি বকেয়া রয়েছে, তাঁদের সেইরকমই পদোন্নতি দেওয়া হচ্ছে। সেই নিয়ম মেনেই পদোন্নতি হবে। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে দেওয়া বার্তা ভুল।



    A Govt clarification in response to motivated rumours being spread by some on social media regarding promotion and increment of State Govt employees.
    সরকার একই সঙ্গে জানিয়েছে, প্রতি বছর ১ জুলাই রাজ্য সরকারি কর্মীদের ৩ শতাংশ হারে বেতন বৃদ্ধির কথা থাকে। কর্মীরা সেটিও নিয়ম মেনেই পাবেন। 

    ইতিমধ্যেই এবছরের ৩ শতাংশ বর্ধিত বেতন কর্মীদের দেওয়া হয়ে গিয়েছে। পরবর্তী বর্ধিত বেতনও নিয়ম মেনেই দেওয়া হবে কর্মীদের। এমনই জানানো হয়েছে নবান্নর বিবৃতিতে। 

    No comments:

    Post a Comment