Tuesday, September 18, 2018

বাংলা মাধ্যমের শিক্ষকের দাবিতে পথ অবরোধ করল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা

বাংলা মাধ্যমের শিক্ষকের দাবিতে পথ অবরোধ করল বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা

ইসলামপুর: বাংলা মাধ্যমের শিক্ষকের প্রয়োজন থাকা সত্ত্বেও সেখানে উর্দু মাধ্যমের শিক্ষক নিয়োগের প্রতিবাদ জানিয়ে এবং বাংলা মাধ্যমের শিক্ষকের দাবিতে পথ অবরোধ করল বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। অভিযোগ, বিদ্যালয়ে বাংলা মাধ্যমের শিক্ষকের প্রয়োজন থাকলেও সেখানে দেওয়া হয়েছে উর্দু মাধ্যমের শিক্ষক। মঙ্গলবার এই ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর থানার পন্ডিতপোতা গ্রাম পঞ্চায়েতের দ্বারিভিটে। পড়ুয়াদের অবস্থান ও বিক্ষোভের পাশাপাশি দ্বারিভিট রাজ্য সড়ক অবরোধের জেরে বিপর্যস্ত হয়ে পড়ে যোগাযোগ ব্যবস্থা।

আটকে পরে যানবাহন সহ বহু যাত্রী। ঘটনাস্থলে পৌঁছায় ইসলামপুর থানার বিশাল পুলিশ বাহিনী। তারা অবরোধ তোলার চেষ্টা করলেও ছাত্রছাত্রীরা তাদের আন্দোলন চালিয়ে যায়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক অভিজিৎ কুন্ডুর সাথে যোগাযোগের চেষ্টা করলে ফোনে তাকে পাওয়া যায়নি। যদিও ইসলামপুর থানার আইসি রাজেন ছেত্রী জানান, পড়ুয়াদের আস্বস্ত করে অবরোধ তুলে নেওয়ার চেষ্টা করা হচ্ছে।

স্থানীয়সূত্রে জানা গিয়েছে, ইসলামপুর ব্লকের দ্বারিভিট উচ্চ বিদ্যালয়ে উর্দু মাধ্যমের কোনও ছাত্রছাত্রী না থাকলেও সম্প্রতি বিদ্যালয়ে তিনজন উর্দু মাধ্যমের শিক্ষককে নিয়োগ করা হয়। অথচ বিদ্যালয়ে প্রয়োজন বাংলা মাধ্যমের শিক্ষকের। বিদ্যালয় থেকে উর্দু মাধ্যমের শিক্ষকদের তুলে নেওয়া এবং বাংলা মাধ্যমের শিক্ষক নিয়োগের দাবিতে এদিন আন্দোলনে নামে স্কুলের ছাত্রছাত্রীরা। স্কুল লাগোয়া রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় পড়ুয়ারা। এই ঘটনায় এদিন ওই বিদ্যালয়ে পঠন পাঠন বিপর্যস্ত হয়ে পড়ে।ঘটনায় ছড়িয়ে পরে চাঞ্চল্য।

No comments:

Post a Comment