Monday, August 13, 2018

অনুষ্ঠিত হল ইপেনশন এবং আই.ও.এস.এম.এস.টু এর উপরে বিশেষ কর্মশালা

অনুষ্ঠিত হল ইপেনশন এবং আই.ও.এস.এম.এস.টু এর উপরে বিশেষ কর্মশালা

বালুরঘাট : দক্ষিন দিনাজপুর জেলার অন্তর্গত সমস্ত সরকারি এবং সরকারি সাহায্য প্রাপ্ত উচ্চবিদ্যালয় গুলিকে নিয়ে বালুরঘাট লোলিত মোহন আদর্শ বিদ্যালয়ে দুটি পর্যায়ে সম্পন্ন হল ইপেনশনএবংআই.ও.এস.এম.এস.টু এর উপরে বিশেষ কর্মশালা। কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রথম অর্ধে গঙ্গারামপুর মহকুমার অন্তর্ভুক্ত বিভিন্ন জুনিয়র হাইস্কুল, মাধ্যমিক বিদ্যালয়, উচ্চমাধ্যমিক বিদ্যালয় গুলিকে নিয়ে সকাল ১১টা থেকে এই প্রশিক্ষন শুরু হয়।

অন্যদিকে দ্বিতীয় অর্ধে বালুরঘাট মহকুমার অন্তর্ভুক্ত বিভিন্ন জুনিয়র হাইস্কুল, মাধ্যমিক বিদ্যালয়, উচ্চমাধ্যমিক বিদ্যালয় গুলিকে নিয়ে দুপুর ১টা থেকে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।এদিনের কর্মশালায় উপস্থিত ছিলেন রিসোর্স পারসন সুপ্রতীম মান্না, জেলা বিদ্যালয় পরিদর্শন (মাধ্যমিক) নারায়ন চন্দ্র সরকার, দক্ষিন দিনাজপুর জেলার অন্তর্গত বিভিন্ন চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক, সমস্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শিক্ষিকা এবং তাদের প্রতিনিধিরা।


জানাগেছে শিক্ষকদের পেনশন  সংক্রান্ত বিভিন্ন  অসুবিধে থেকে মুক্তি দিতে চালু হওয়া ই- পেনশন এর বিষয়ে এবং আই.ও.এস.এম.এস.টু এর বিষয়ে শিক্ষকদের প্রশিক্ষিত করতে  আজ বালুরঘাট  আদর্শ বিদ্যালয়ে দক্ষিণ  দিনাজপুরের সকল বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের নিয়ে এক কর্মশালার আয়োজন  করা হয়। এই কর্মশালায় ই- পেনশন  সংক্রান্ত ফর্ম অনলাইনে কিভাবে পূরন করতে হবে সেবিষয়ে আলোকপাত করাহয়। এছাড়া ই-পেনশন সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের সমাধানের চেষ্টা করা হয়।


এবিষয়ে দ্বায়িত্ব প্রাপ্ত স্টেট রিসোর্স পারসন সুপ্রতীম মান্না জানান সারা পশ্চিমবঙ্গ ব্যাপি  আমাদের বেতন ও পেনশন সংক্রান্ত কাজ কর্ম অনলাইনেই হয়। তার মধ্যেও কিছু নতুন নতুন মেনু এসেছে সেই সম্পর্কিত পাঠ দিতেই আজ দক্ষিণ দিনাজপুর জেলার সমস্ত উচ্চবিদ্যালয়ের প্রতিনিধি ও বিভিন্ন  সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শকদের নিয়ে আজ এই কর্মশালার আয়োজন করাহয়েছিল।

No comments:

Post a Comment