Thursday, September 13, 2018

বড় সঙ্কটে দেশ, বিপদ বুঝে জরুরি বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী

বড় সঙ্কটে দেশ, বিপদ বুঝে জরুরি বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী

বৈঠকে হাজির থাকবেন অর্থমন্ত্রী অরুণ জেটলী, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেল ছাড়াও অর্থমন্ত্রকের সব উচ্চপদস্থ আধিকারিক।

Narendra Modi
সঙ্কট মোকাবিলায় জরুরি বৈঠক।
টাকার দাম কমছে। জ্বালানির দাম বাড়ছে। লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে ততই আর্থিক সঙ্কট মাথাব্যথার কারণ হয়ে উঠছে কেন্দ্রীয় সরকার ও বিজেপির কাছে। এই পরিস্থিতিতে উচ্চপর্যায়ের বৈঠক ডাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জরুরি ভিত্তিক ভাবে আগামী শনিবারেই বসবে সেই বৈঠক।
মূলত আর্থিক ক্ষেত্রের স্বাস্থ্য পরীক্ষা করতেই শনিবার এই জরুরি উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছেন প্রধানমন্ত্রী। সেই বৈঠকে হাজির থাকবেন অর্থমন্ত্রী অরুণ জেটলী, রিজার্ভ ব্যাঙ্কের গভর্নর উর্জিত পটেল ছাড়াও অর্থমন্ত্রকের সব উচ্চপদস্থ আধিকারিক।
ইতিমধ্যেই ভারতীয় মূদ্রায় এক ডলারের মূল্য দাঁড়িয়েছে কমবেশি ৭৩ টাকা। পেট্রোল, ডিজেলের লিটার প্রতি দাম প্রতিদিন বাড়ছে। ইতিমধ্যেই বিরোধীদের সম্মিলিত ভারত বন‌্ধ হয়েছে গত সোমবার। এই পরিস্থিতিতে দেশের আর্থিক বেহাল দশা থেকে মুক্তির উপায় খুঁজতেই শনিবারের বৈঠক। জানা গিয়েছে, সঙ্কট কাটাতে এনআরআই বন্ড ইস্যু করা যায় কিনা তাও আলোচনা হতে পারে প্রধানমন্ত্রীর সঙ্গে অর্থনীতি বিষয়ক এই জরুরি বৈঠকে।

No comments:

Post a Comment