Thursday, August 16, 2018

শিলিগুড়ির ছাত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে, অভিযুক্তের খোঁজে মালদায় পুলিশ

শিলিগুড়ির ছাত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে, অভিযুক্তের খোঁজে মালদায় পুলিশ

0
25

শ্রেয়সী কুণ্ডু, শিলিগুড়ি: মালদার এক যুবকের বিরুদ্ধে শিলিগুড়ির এক ছাত্রীর ছবি বিকৃত করে ফেসবুকে ভুয়ো অ্যকাউন্ট খুলে ফোন নম্বর দিয়ে পোস্ট করার অভিযোগে উঠেছে। ওই ছাত্রী এনিয়ে শিলিগুড়ি মেট্রোপলিটন পুলিশের নিউ জলপাইগুড়ি থানার অভিযোগ জানিয়েছে। থানা থেকে ওই অভিযোগ কমিশনারেটের সাইবার ক্রাইম বিভাগে পাঠানো হয়েছে। পুলিশের সাইবার ক্রাইম বিভাগের অধিকারিকরা ইতিমধ্যেই অভিযুক্ত যুবকের ফোন নম্বরের সূত্র ধরে তার কাছাকাছি পৌঁছে গিয়েছেন।
পুলিশ জানিয়েছে, সাইবার ক্রাইম অপরাধে নির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে অভিযুক্তকে শীঘ্রই ধরা হবে। শিলিগুড়ির শান্তিনগরে ওই স্কুল ছাত্রীর বাড়ি। শহরের একটি গার্লস স্কুলে সে দ্বাদশ শ্রেণীতে পড়ে। ছাত্রীটি জানিয়েছে, এবছরের প্রথম দিকে মালদার সোমনাথ দাস নামে এক যুবকের সঙ্গে তার ফেসবুকে আলাপ হয়। ওই সূত্র ধরেই তার সঙ্গে বন্ধুত্ব বাড়ে। কিন্তু ওই যুবক আচমকাই আগস্ট মাসের শুরু থেকে নানাভাবে তাকে ব্ল্যাকমেলিং করছে। ছাত্রীর দাবি, ওই যুবক তাকে নানাভাবে উত্ত্যক্ত করছ
তার মর্জিমতো ছবি তুলে তাকে পাঠাতে বলছে। আপত্তি করলেই নানাভাবে হুমকি দিচ্ছে। এমনকি গত সপ্তাহে ওই যুবক ফেসবুকে আগে পোস্ট করা ছবি বিকৃত করে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় আপলোড করে দেওয়ারও হুমকি দিচ্ছিল। ছাত্রীর আরও অভিযোগ, গত দু’দিন আগে সে দেখেছে তার নামে ফেসবুকে ভুয়ো অ্যাকাউন্ট বানিয়ে সেখানে তার মুখমণ্ডল বসানো অশ্লীল ছবি ওই যুবক আপলোড করে দিয়েছে।

সেখানে তার নাম ও ফোন নম্বরও দেওয়া হয়েছে। এরপর অনেকেই সেই অশ্লীল ছবি দেখে তাকে ফোন করছে এবং সেখানে অশ্লীল সব মন্তব্য করছে। এতে ওই ছাত্রী আতঙ্কিত হয়ে পড়ে। পরিবার ও স্কুলের শিক্ষিকাদের সে সবটা জানায়। শিক্ষিকাদের পরামর্শেই সে বাবা-মাকে নিয়ে এনজেপি থানায় লিখিতভাবে অভিযোগ করেছে।

No comments:

Post a Comment