Tuesday, August 28, 2018

করনদীঘি ব্লকের বাজারগাও ১ তৃণমূল ও ২ গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে

করনদীঘি ব্লকের বাজারগাও ১ তৃণমূল ও ২ গ্রাম পঞ্চায়েত বিজেপির দখলে

0
কল্যান ব্যানার্জী, করনদীঘিঃ করনদীঘি ব্লকের বাজারগাও ১ গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করল তৃণমূল কংগ্রেস। দীর্ঘদিন জোটের দখলে থাকা গ্রাম পঞ্চায়েতটি নিজেদের দখলে অাসার পরেই সবুজ অাবীর মেখে বিজয় উৎসবে মাতেন টিএমসি কর্মী সমর্থকেরা। করনদীঘি ব্লক যুব তৃনমূল কংগ্রেস সহ সভাপতি লিয়াকত অালি( বাবলু) জানিয়েছেন, এই গ্রাম পঞ্চায়েতের প্রধান হয়েছেন বেগুয়ার বাসিন্দা অাব্দুল মাজিদ ও উপপ্রধান হয়েছেন বিষনপুরের বাসিন্দা শম্ভু সিংহ। এই পঞ্চায়েতে বিগত দিনে কোন উন্নয়ন হয়নি।
এবারে মা মাটি মানুষের বোর্ড উন্নয়নের জোয়ার অানবে। সড়ক নির্মান, সংস্কার ও পানীয় জলকে অাগ্রাধিকার দিয়ে উন্নয়ন করা হবে। সূত্র থেকে জানা গেছে, বাজারগাও ১ গ্রাম পঞ্চায়েতে মোট সদস্য সংখ্যা ১৩ জন। তৃণমূল নেতৃত্বের দাবী, নির্বাচনে ৭ জন সদস্য জয়লাভ করলেও পরবর্তিতে অারো ২ জন জোট ও একজন নির্দল গ্রাম পঞ্চায়েত সদস্য টিএমসিতে যোগদান করেছেন। এই গ্রাম পন্চায়েতে বিজেপির তিনজন সদস্য রয়েছেন। অন্যদিকে করনদীঘি ২ গ্রাম পন্চায়েত বিজেপির দখলে অাসল বলে জানিয়েছে বিজেপি নেতৃত্ব।
এই গ্রাম পন্চায়েতে দীর্ঘদিন বামেরা ক্ষমতাতে ছিল। করনদীঘির প্রানকেন্দ্রের পঞ্চায়েতটিতে বাম শাসনের অবসান ও গেরুয়া শিবিরের জয় হিসাবে দেখছে বিজেপি। উত্তর দিনাজপুর জেলা বিজেপি সম্পাদক নিখিল সরকার জানিয়েছেন,এই গ্রাম পঞ্চায়েতে প্রধান হয়েছেন জোট থেকে বিজেপিতে যোগদানকারী সেখ সাবিরুদ্দিন। তিনি কামাতের বাসিন্দা। উপপ্রধান হয়েছেন টুনিভিটার বাসিন্দা সন্জিত সিংহ।

করনদীঘি ২ গ্রাম পঞ্চায়েতে এবারে সবকা সাথ, সবকা বিকাশ করা হবে। মানুষের পাশে দাড়িয়ে গ্রাম পঞ্চায়েত সদস্যরা কাজ করবে। পুরো এলাকাতে বিকাশ করা হবে। সূত্র থেকে জানা গেছে, এই গ্রাম পঞ্চায়েতে মোট অাসন ১৮ টি। বিজেপির বিজয়ী সদস্য ৯ জন ও জোট থেকে যোগদানকারী সেখ সাবিরুদ্দিনকে মিলিয়ে ১০ জন, তৃণমূল কংগ্রেসের ৬ জন ও ২ জন নির্দল সদস্য রয়েছেন।

No comments:

Post a Comment