Tuesday, August 28, 2018

করনদীঘি ব্লকের দুটি পঞ্চায়েতে তৃণমূল ও বিজেপির বোর্ড গঠন

করনদীঘি ব্লকের দুটি পঞ্চায়েতে তৃণমূল ও বিজেপির বোর্ড গঠন


কল্যান ব্যানার্জী, করনদীঘিঃ করনদীঘি ব্লকের দোমোহনা গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করল তৃণমূল কংগ্রেস।শুক্রবার দোমোহনা গ্রাম পঞ্চায়েতে শাসক দলের প্রধান ও উপপ্রধান নির্বাচিত হবার পর করনদীঘি ব্লক টিএমসি সভাপতি সুভাষ সিংহ ও ব্লক যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অাজাদ অালির নেতৃত্বে এক বিজয় মিছিল পুরো এলাকা পরিক্রমা করে।
তৃণমূল কংগ্রেসের দোমোহনা অঞ্চল সভাপতি মহম্মদ অালতাব হোসেন জানিয়েছেন, দোমোহনা গ্রাম পঞ্চায়েতে প্রধান নির্বাচিত হয়েছেন ভুলকির বাসিন্দা অাসরাফুল হক ও উপপ্রধান হয়েছেন সাতভেটির অর্চনা দাস। এই গ্রাম পঞ্চায়েতে সড়ক নির্মান ও সংস্কার, বিশুদ্ধ পানীয় জল, শিক্ষার প্রসার সহ উন্নয়নের জোয়ার অানা হবে।
সূত্র থেকে জানা গেছে, ২৭ অাসন বিশিষ্ট দোমোহনা গ্রাম পঞ্চায়েতে টিএমসির সদস্য ১৪, বিজেপির ৯ ও বাম কংগ্রেস জোটের ৪ জন সদস্য রয়েছেন। একজন জোট সদস্য তাদের দলে যোগ দিয়েছেন ও জোট সদস্যা রেনুকা খাতুন বাইরে থেকে তাদের সমর্থন জানিয়েছেন বলে দাবি তৃণমূল কংগ্রেস নেতৃত্বের। অন্যদিকে লাহুতোড়া ২ গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করল বিজেপি।
এদিন প্রধান ও উপপ্রধান নির্বাচিত হবার পরেই বিজেপি নেতা কর্মীরা গেরুয়া অাবির মেখে বিজয় উৎসবে মাতেন। বিজেপির উত্তর দিনাজপুর জেলা সম্পাদক নিখিল সরকার জানিয়েছেন, লাহুহোড়া ২ গ্রাম পঞ্চায়েতে সাবিনা সিংহ প্রধান ও সুরেন্দ্রনাথ সিংহ উপপ্রধান নির্বাচিত হয়েছেন। এই পঞ্চায়েতে সবকা সাথ,সবকা বিকাশ কে সামনে রেখে উন্নয়ন করা হবে।
গ্রামের রাস্তা, পানীয় জল সহ মানুষের চাহিদাকে গুরুত্ব দেওয়া হবে। স্থানীয় সূত্রে জানা গেছে, ১৬ অাসন বিশিষ্ট লাহুতোড়া ২ গ্রাম পঞ্চায়েতে বিজেপির ৯, তৃণমূল কংগ্রেসের ৪, বাম কংগ্রেস জোটের ৩ টি অাসন রয়েছে। এই পঞ্চায়েতের নব নির্বাচিত প্রধান সাবিনা সিংহের স্বামী বেলন সিংহ ভূতপূর্ব প্রধান ছিলেন।

No comments:

Post a Comment